পশ্চিমবঙ্গে দ্বিতীয় দিনের গণনা চলছে, অধিকাংশ ক্ষেত্রেই তৃণমূলের জয়জয়কার

জেলা পরিষদ (ভোট হয়েছে ৬২১ আসনে)
তৃণমূলবিজেপিবামকংগ্রেসঅন্যান্য
৫৮০২৩


কলকাতা : শুক্রবার দ্বিতীয় দিনেও রাজ্যের নানা জায়গায় চলছে পঞ্চায়েত ভোটের গণনা। ইতিমধ্যেই ৬৩টি গ্রাম পঞ্চায়েত, ৮৩টি পঞ্চায়েত সমিতি এবং ১৮টি জেলা পরিষদ দখল করেছে তৃণমূল। ভোটের এখনও পর্যন্ত প্রকাশিত হওয়া ফল অনুযায়ী সবকটি জেলা পরিষদ দখল করছে তৃণমূল। হাওড়া, মুর্শিদাবাদ জেলা পরিষদ ঘাসফুলের দখলে। তবে অল্প লড়াই হয়েছে মালদা এবং পুরুলিয়ায়। উত্তরবঙ্গও তৃণমূলের দখলে। কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে একচ্ছত্র আধিপত্য শাসকদলের। 
 উত্তরবঙ্গ থেকে কার্যত নিশ্চিহ্ন হয়ে গিয়েছে কংগ্রেস। পাশাপাশি জমি হারিয়ে আরও সঙ্কটে বামেরা। কোচবিহারে গ্রাম পঞ্চায়েতের অধিকাংশ আসন তৃণমূলের দখলে। ১৯৬৬টির মধ্যে ভোট হয়েছে ১২৯৫টি আসনে। তৃণমূলের দখলে ১০৪৮টি, বিজেপি ১১৫টি, সিপিএম ৪টি, ফরওয়ার্ড ব্লক ৮টি, কংগ্রেস ৭টি এবং নির্দল ১১১টি আসনে জয়ী। দুটি গ্রাম পঞ্চায়েত ত্রিশঙ্কু। কোচবিহার জেলা পরিষদে ৩২টি আসনের মধ্যে তৃণমূল ৩১টি আসনে জয়ী, দিনহাটার একটি আসনে জয়ী নির্দল প্রার্থী। জলপাইগুড়ি জেলাতেও ঘাসফুলের দাপট। ৮০টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে তৃণমূলের দখলে ৬৯টি, বিজেপি পেয়েছে ৫টি ও বামেরা একটি গ্রাম পঞ্চায়েত দখল করেছে। ৫টি গ্রাম পঞ্চায়েত ত্রিশঙ্কু। জলপাইগুড়ির ১৯টি জেলা পরিষদ আসনের মধ্যে ১৭টি তৃণমূলের দখলে। 
আলিপুরদুয়ার জেলা পরিষদের ১৮টি আসনের মধ্যে ১৭টিতে জয়ী তৃণমূল। কুমারগ্রামের ১টি আসন দখল করেছে বিজেপি। পঞ্চায়েত সমিতির ১৮৮টি আসনের মধ্যে ১৮১টি আসনে ভোট হয়েছে। এর মধ্যে তৃণমূল ১২৩, বিজেপি ৫৫, বামেরা ২ এবং কংগ্রেস ১টি আসনে জয় পেয়েছে। আলিপুরদুয়ার জেলার ৬৬টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ৩৬ টি তৃণমূল, ৮টি বিজেপি, বামেদের ১টি এবং কংগ্রেস ১টি আসন দখল করেছে। ত্রিশঙ্কু ১৬টি আসন। তরাই–ডুয়ার্সের চা বাগান বলয়ে খাতা খুলেছে বিজেপি।



SHARE THIS

No. 1 Web Media in North-East India. Maintained and Published by Saiyad Bulbul Jamanur Hoque on behalf of Save Media Solution (A unit of SAVE).

0 comments: